তারুন্যের জয়গান
- রানা আহমেদ ০৪-০৫-২০২৪

উদ্যেমি ইচ্ছাশক্তি
চিরজাগ্রত করে,
পিছুটান সে তো হারিয়ে মুক্তি
দূরে সরিয়ে তারে।
তারুন্যর অভিধান আত্মস্থ করে
সম্মুখে দিয়ে দৃষ্টি,
পরাজয়ের যত অন্ত্যেষ্টিক্রিয়া শেষে
চিরবিস্ময় করো সৃষ্টি।

শঙ্কা-আকাঙ্খা,ভয়-ভিতীর ছায়া
মান-অভিমান,পিছুটানের মায়া,
সে তো উদ্যেমে ধরায় চির
অবনত করায় শির,
যত বিস্ময় সৃষ্টি
উজ্জীবিত-আলোকিত দৃষ্টি
লীন হবে ঠিক তবে
আগামী হবে ধীর।
উত্থানের সমস্ত পঙ্ক্তি
চিত্তে ছরায়েই মুক্তি,
তাই সর্বদাই মমচিত্তে নিয়ে মুক্তির সুর
এগিয়ে যাওয়াই সঠিক পন্থা-
সে তো আঁধার করে দূর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।